বুধবার, ১৫ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

উইন্ডিজের বিদায় ঘণ্টা বাজিয়ে দিলো ভারত

উইন্ডিজের বিদায় ঘণ্টা বাজিয়ে দিলো ভারত

স্পোর্টস ডেস্ক: ভারতের কাছে লজ্জার হারে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে ওয়েস্ট ইন্ডিজের। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে বাঁচা মরার ম্যাচে খেলতে নেমে ১২৫ রানে হেরে গেইলরা বিশ্বকাপ থেকেই ছিটকে পড়েন।

সাত ম্যাচের মধ্যে পাঁচটিতেই হারে ক্যারিবীয়রা। একটি ম্যাচ বাতিল হয় বৃষ্টির কারণে, আর একটি ম্যাচে জয় পায় দেশটি। এদিকে ছয় ম্যাচের পাঁচটিতেই জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন কোহলিরা। একটি ম্যাচ বাতিল হয় বৃষ্টিতে।

বৃহস্পতিবার ভারতের ২৬৯ রানের দেওয়া টার্গেটে খেলতে নেমে ১৪৩ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। সর্বোচ্চ ৩১ রান আসে সুনীল অ্যামব্রিসের ব্যাট থেকে। ২৮ রান করেন নিকোলাস পুরান। এ ছাড়া ২০ রানের ঘর পেরোতে পারেননি কোনো ব্যাটসম্যান।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও দুর্দান্ত পারফর্মেন্স করেছেন মোহাম্মদ শামী। তিনি মাত্র ছয় ওভার দুই বল করে চার উইকেট নিয়েছেন। এ ছাড়া যসপ্রীত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল নিয়েছেন দুটি করে উইকেট।

হারলেই ছিটকে যাবে বিশ্বকাপের দৌঁড় থেকে। এমন কঠিন সমীকরণ নিয়ে ভারতের বিপক্ষে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হয়।

টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক কোহলি। নির্ধারিত ওভার শেষে ২৬৮ রান তোলে ভারত। দলীয় ৩০ রানের দেখা না পেতেই সাজঘরে ফেরেন ওপেনার রোহিত শর্মা (১৮)। এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন কোহলি। দুজনের দ্বিতীয় উইকেটের জুটি থেকে আসে ৬৯ রান। ৪৮ করে রাহুল ফিরে গেলে ভাঙে এই জুটি। সর্বোচ্চ রান আসে কোহলির ব্যাট থেকে। তিনি আউট হন ৭০ রান করে।

ধোনি শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন। সাবেক এই অধিনায়ক ৫৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ ছাড়া পান্ডিয়া ৩৮ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ধোনিদের ইনিংস থামে ২৬৮ রানে।

গুরত্বপূর্ণ এই ম্যাচে অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে ছাড়াই খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ইনজুরির কারণে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877